LearningHomebd.Com

ইউটিউব ভিডিও সরাসরি ডাউনলোডের ২টি পদ্ধতি丨two ways to download YouTube videos directly

তবে আপনার যদি কোনো কারণে ইউটিউব হতে ভিডিও ডাউনলোড করার প্রয়োজন হয় তাহলে আপনি দুটি উপায়ে ইউটিউব হতে ভিডিও ডাউনলোড করতে পারেন।

ইউটিউব থেকে সরাসরি ভিডিও তবে যাদের প্রয়োজন তারা বিশেষ কিছু উপায় অবলম্বন করে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করে নেয় যদিও এটি বৈধ নয় তবুও কিছু সময়  এস ভিডিও যেগুলো আমার কিছু প্রয়োজনীয় ভিডিও থাকতে পারে যেগুলো আমাদের সংরক্ষণ করার প্রয়োজন পড়ে সে ক্ষেত্রে উপায়গুলো কাজে লাগিয়ে ইউটিউব থেকে সরাসরি ভিডিও ডাউনলোড করে নিতে পারবেন
প্রথমত থার্ড পার্টি ওয়েবসাইট  সেভফর্ম এই ওয়েবসাইটটি ব্যবহার করে ইউটিউব এর ভিডিও ডাউনলোড করতে পারবেন অথবা যারা স্মার্ট ফোন ব্যাবহার করেন তারা স্মার্টফোনকে কাজে লাগিয়েও ইউটিউবে ভিডিও সরাসরি ডাউনলোড করে নিতে পারবেন এজন্য বেশ কিছু অ্যাপস আছে যেগুলো আপনাকে ইন্সটল করে নিতে হবে
প্রথমত আপনি একটি থার্ড পার্টি ওয়েবসাইট ব্যবহার করে ভিডিও ডাউনলোড করতে পারেন। দ্বিতীয়ত অ্যান্ড্রয়েডে একটি ইউটিউব ভিডিও ডাউনলোডার অ্যাপ ব্যবহার করে ভিডিও ডাউনলোড করতে পারেন।

ওয়েল, আজকের আর্টিকেলে প্রথম পদ্ধতিটি নিয়ে আলোচনা করবো না। আজকে আলোচনা করবো দ্বিতীয় পদ্ধতিটি অর্থাৎ ইউটিউব ভিডিও ডাউনলোডার অ্যাপ নিয়ে; যার সাহায্যে আপনি খুব সহজেই ইউটিউব হতে ভিডিও ডাউনলোড করতে পারবেন।
বিঃদ্রঃ ইউটিউব হতে কপিরাইটের আওতাধীন ভিডিওগুলো ডাউনলোড করা থেকে বিরত থাকুন। ভিডিও ডাউনলোড করার ক্ষেত্রে শুধুমাত্র ক্রিয়েটিভ কমন্স লাইসেন্সের অধিনে থাকা ভিডিওগুলো ডাউনলোড করুন।

Best Android App As a Youtube Video Downloader

1. YouTube Go Android App

YouTube Go হলো গুগলের অন্যতম একটি লাইটওয়েট অ্যাপ যা মূলত লো-ইন্ড স্মার্টফোনগুলোর জন্য তৈরি করা হয়েছে। তবে, আপনি যদি লিগালি অর্থাৎ বৈধভাবে ইউটিউব হতে ভিডিও ডাউনলোড করতে চান তাহলে এই অ্যাপটি আপনার উপকারে আসতে পারে।

গুগলের এই অ্যাপটি ব্যবহার করে ভিডিও ডাউনলোড করা অনেক সহজ। আপনার পছন্দের ভিডিওটিতে ক্লিক করার পর আপনি দুটি বাটন দেখতে পাবেন। একটি ‘প্লে’ বাটন আরকেটি হলো ‘ডাউনলোড’ বাটন।

আপনি কোন ফরমেটে আপনার পছন্দের ভিডিওটি ডাউনলোড করতে চাচ্ছেন তা সিলেক্ট করে ‘ডাউনলোড’ বাটনে ক্লিক করলেই ব্যাস আপনার কাজ শেষ।

যারা লিমিটেড ইন্টারনেট ব্যবহার করে অথবা যেসব ইউজারদের এলাকায় ইন্টারনেট কানেকশন খুবই স্লো তাদের কথা মাথায় রেখেই এই অ্যাপটি গুগল তৈরি করেছে।

অ্যাপটির সাহায্যে ইন্টারনেট কানেকশন ছাড়াই ভিডিও শেয়ারও করা যাবে। গুগলের এই অ্যাপটি ফ্রি, বিদায় বিনামূল্যেই এটি ডাউনলোড করা যাবে।

ডাউনলোড

2. TubeMate Android App

আজকের আর্টিকেলে ২য় স্থানে থাকা ইউটিউব ভিডিও ডাউনলোডার অ্যাপ হলো TubeMate। ইজি-টু-ইউজ ইউজার ইন্টারফেসের এই অ্যাপটির মাধ্যমে ইউটিউব ছাড়াও অন্যান্য ভিডিও শেয়ারিং সাইট হতেও ভিডিও ডাউনলোড করা যাবে।

ভিডিও ডাউনলোডের পাশাপাশি বিভিন্ন সাইটে ব্রাউজ করার জন্য এতে একটি বিল্ট-ইন ব্রাউজারও রয়েছে। ব্রাউজারটির সাহায্যে আপনি আপনার কাঙ্খিত সাইট হতে ভিডিও ডাউনলোড করাতে পারবেন।


এর সাহায্যে আপনি কোন ফরমেটে আপনার পছন্দের ভিডিওটি ডাউনলোড করতে চান তা সহজেই সিলেক্ট করতে পারবেন এবং ডাউনলোড করার পর ভিডিওটি অটোমেটিক্যালি আপনার ফোনের স্টোরেজে স্টোর হয়ে যাবে।

অ্যাপটির সাহায্যে আপনি আপনার পছন্দের ভিডিওটি এমপি৩ ফরমেটেও ডাউনলোড করতে পারবেন। তবে তার জন্য আপনার একটি ভিডিও টু এমপি৩ কনভার্টার অ্যাপের প্রয়োজন হবে।

এই অ্যাপটিও ফ্রি, তবে এতে কোন অ্যাড ফ্রি ইউজার ইন্টারফেস নেই। অ্যাপটি এর অফিশিয়াল ওয়েবসাইট হতে ডাউনলোড করা যাবে।

ডাউনলোড

3. Videoder Android App

আর্টিকেলে থাকা আরেকটি বেস্ট ইউটিউব ভিডিও ডাউনলোডার অ্যাপ হলো এই Videoder। এটি খুবই শক্তিশালী একটি ভিডিও ডাউনলোডার অ্যাপ।

এতে ভিডিও ডাউনলোড করার জন্য সমস্ত ফিচারসই প্যাক করা হয়েছে। এই অ্যাপটির সাহায্যে আপনি ইউটিউব ছাড়াও ইনস্টাগ্রাম, ফেইসবুক
সহ অন্যান্য সাইট হতেও ভিডিও ডাউনলোড করতে পারবেন।

অ্যাপটির সাহায্যে ভিডিও ডাউনলোড করার পাশাপাশি আপনি চাইলে অনলাইনে স্ট্রিমিংও করতে পারবেন। তাছাড়া এর কাস্টমাইজেবল ইউজার ইন্টারফেস থাকায় আপনি নিজের মতো করে অ্যাপটি কাস্টমাইজ করে নিতে পারবেন।

অ্যাপটির সাহায্যে আপনি খুব দ্রুত আপনার পছন্দের ভিডিও ডাউনলোড করতে পারবেন। এতে একটি বিল্ট-ইন ভিডিও প্লেয়ারও রয়েছে।


অ্যাপটি প্লে স্টোরে পাওয়া যাবে না। তাই ডাউনলোড করতে হলে তাদের অফিশিয়াল সাইট থেকেই করতে হবে। এই অ্যাপটি সম্পূর্ণ ফ্রি; তবে এতেও কোন অ্যাড ফ্রি ইউজার ইন্টারফেস নেই।

ডাউনলোড

4. KeepVid Android App

বর্তমান সময়ের ওয়ান অফ দ্যা বেস্ট ইউটিউব ভিডিও ডাউনলোডার অ্যাপ হলো KeepVid । এটি বেশ জনপ্রিয় একটি ভিডিও ডাউনলোডর অ্যাপ।

এর সাহায্যে আপনি ইউটিউব হতে ভিডিও ডাউনলোড করতে পারবেন অন্যান্য সব ভিডিও ডাউনলোডারের চেয়ে বেশি স্পিডে। তাছাড়া এর সাহায্যে আপনি ইউটিউব এর পাশাপাশি ২৭টি ভিডিও শেয়ারিং সাইট হতেও ভিডিও ডাউনলোড করতে পারবেন।

সহজে ব্যবহারযোগ্য ইউজার ইন্টারফেসের এই অ্যাপটির মাধ্যমে আপনি অন্যান্য এইচডি ফরমেটের পাশাপাশি ৪কে রেজুলেশনও ভিডিও ডাউনলোড করতে পারবেন। এছাড়াও এর সাহায্যে আপনি এমপি৩ ফরমেটেও ভিডিও ডাউনলোড করাতে পারবেন।

অ্যাপটিতে একটি বিল্ট-ইন ভিডিও প্লেয়ার এবং অডিও প্লেয়ার রয়েছে। আর এই অ্যাপটি সম্পূর্ণ ফ্রি; তবে এতে কোন অ্যাড ফ্রি ইউজার ইন্টারফেস নেই।

ডাউনলোড

5. VidMate Android App

আজকের আর্টিকেলে ৫ম স্থানে রয়েছে VidMate। এটি বর্তমান সময়ের আরেকটি জনপ্রিয় ইউটিউব ভিডিও ডাউনলোডার অ্যাপ। অনেকেই এই অ্যাপটি ইউটিউব হতে ভিডিও ডাউনলোড করার জন্য ব্যবহার করে থাকে।

এতে আপনি বিভিন্ন ভিডিও ক্যাটাগরিতে যেমন মুভি, মিউজিক, টিভি শো ব্রাউজ করে অথবা সার্চ বারে সার্চ করার মাধ্যমে সহজেই ভিডিও ডাউনলোড করতে পারবেন।

অ্যাপটির সাহায্যে আপনি আপনার পছন্দের ভিডিওটি বিভিন্ন ফরমেটে ডাউনলোড করতে পারবেন এবং আপনার ফোনের স্টোরেজে স্টোর করে রাখতে পারবেন। অ্যাপটির ডাউনলোড স্পিডও বেশ ভালোই।

এতে বিল্ট-ইন ভিডিও প্লেয়ার ও মিউজিক প্লেয়ারও রয়েছে। পাশাপাশি অ্যাপটির সাহায্যে আপনি এনক্রিপ্টেড স্পেস তৈরি করে ভিডিও হাইড করেও রাখতে পারবেন।

আর এই সমস্ত ফিচার আপনি ফ্রিতেই পেয়ে যাচ্ছেন। এই অ্যাপটিও প্লে স্টোরে নেই, বিদায় তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে হবে।

ডাউনলোড

এই ছিলো বর্তমান সময়ের কয়েকটি সেরা ইউটিউব ভিডিও ডাউনলোডার অ্যাপ। আশা করি আর্টিকেলটি ভালো লেগেছে। আর ভালো লেগে থাকলে কমেন্টে অবশ্যই জানাবেন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url